আসমান জমিন গ্রহ নক্ষত্র বিশ্বব্রহ্মান্ড
সবকিছু আশরাফুল মাখলুকাতের জন্য-
আল্লাহ্-তায়ালার নেয়ামত করবনা পন্ড
কাউকে দেবনা কখনও দুঃখ কষ্ট।
প্রতিটি মুহর্ত মণি মুক্তা হিরা জহরত
অলসতা নয়, সৎকর্মকে করব মহব্বত,
চিরস্হায়ী অনন্তকাল আখেরাত;
জাহান্নাম কিংবা জান্নাত।
মোরা এখানে মুসাফির সওদাগার
হাশরে হিসাব নিকাশ হবে সবার,
সেদিন অঙ্গ-প্রতঙ্গের খুলবে জবান
সঠিক তথ্য বলবে- সকলই সমান।
দামী গাড়ী বাড়ি কলকারখানা
কবরে কিছুই সঙ্গে যাবে না,
হাশরেও হবেনা উপকারি-
নিরন্তর সঙ্গে রবে নেকি আর বদি।
পার্থিব মোহে কখনও হবনা অন্ধ-
দম ফুরালে সব হবে নিমিষেই বন্ধ,
কোন কাজ থেমে থাকবেনা কার জন্য
তাই সময় থাকতে অর্জন করি নেকি।।


১৫ মাঘ, ১৪২০
২৮ জানুয়ারি, ২০১৪
২৬ রবিউল আউয়াল, ১৪৩৫

ভালুকা, ময়মনসিংহ।