ভরা দুপুরে চাঁদ উঠেছে
পড়শী বাড়ীর রান্না ঘরে
সূর্যের আলোও হার মেনেছে
গ্রীল জুড়ে রোশনাই হয়েছে,

তাঁর সুখ ঝৌলস নিয়ে ...
সবুজ জামা লালটিপ পড়ে
চোখের ওপর চোখ ফেলেছে
থেঁকে থেঁকে উঁকি দিচ্ছে,

অভিমানে আড়াল হচ্ছে ...
মুচকি হেসে মন নিয়েছে
গোলাপ ছুঁড়ে হৃদয় দিয়েছে
আমার রাজ্যের রাণী সেজে।

তাঁর তৈরী রান্না খেতে
আমার বড় ইচ্ছে হচ্ছে
নিশ্চয় অনেক স্বাদ হবে
জিহ্বা থেকে জল পড়ছে ... ...

খোঁপায় দেবো ডালিয়া বেঁধে
বকুল ফুলের মালা গলে-
হাস্নাহেনা, বেলি, জবা তুলে
তাঁর দু'হাত দেবো ভরে।।


১৭ ফাল্গুন, ১৪২০
০১ মার্চ, ২০১৪
২৮ রবিউস সানি, ১৪৩৫

ভালুকা, ময়মনসিংহ।