আমি জানিনা প্রেমের ভাষা
হাসেনা আমার আকাশের চাঁদ
ধরা দেয়না ক্ষুদ্রতম নীল তারাটিও,
বুঝতে পারিনা কখন চলে যায় বসন্ত
কি প্রয়োজন ছিল শীতের উঞ্চতায়-
কি প্রয়োজন হবে গ্রীস্মে?


আমার আশাগুলো হাবুডুবু খায়
ব্যথা বেদনার অথৈ সাগরে ...
খুঁজে পায়না কিনারা।
আমার চাওয়া পাওয়া;
তাঁর কাছে কিছুই না!
নিছুক না-কি একটা কল্পনা।


আমার কামনা বাসনা
আমার ঘুম ভাঙ্গা কান্না;
তাঁর কাছে ছলনা,
সে যে আমার প্রেরণা
চলার পথের বাহানা ....
পাহাড় হিমাদ্রির ওপাড়ের ভাবনা।
তবু সে বোঝে না!
সে বলে আমি চন্দ্র ...  
আমি অন্য কারো জন্য।।


০৪ মার্চ, ২০১৪
২০ ফাল্গুন, ১৪২০
০২ জমাদিউল আউয়াল


ভালুকা, ময়মনসিংহ।