কবিতা কবিতা কবি
ঘুরপাক দিন-রাত্রি
কখন যে কি করি!
ভেবে পাই না গতি,
আলো আঁধারের ছবি
সাপুরে; নাগ-নাগিনি,
আমার ভুল সবই
তবু লিখে চলি ...
বানানে অজ্ঞ আমি
-অ-নে-ক গড়িমসি
তবু লিখি আর ভাবি!
লিখতে লিখতে যদি
বণে যাই কবি-
তবে ক্ষতি কি?
খেতাব চাই না আমি
তোমাদের দোয়া চাই,
ভালোকে ভালো বলি
মন্দকে ঘৃণা করি-
এসব যেনো লিখতে পারি,
সত্যকে প্রাণপণ ভালোবাসি
মিথ্যেকে পদদলিত করি,
কুসংস্কারকে যেনো নির্মুল করতে পারি
কারো না কারো যেনো উপকারে আসি,
দেশকে ভালোবেসে প্রাণ দিতেও প্রবল ইচ্ছে রাখি।।


***  ***   ***  ***   ***  ***  ***  ***    
শুভেচ্ছা সবাইকে, শুভ কামনা নিরন্তর ...

বৃহস্পতিবার
০৬ চৈত্র, ১৪২০
২০ মার্চ, ২০১৪
১৮ জমাদিউল আউয়াল, ১৪৩৫


উত্তরা, ঢাকা।