আমার রাণী বলে আমাকে-
তুমি সই গো সই বলো যাকে,
আমি আনমন তোমার কারনে
কেনো নেই তোমাকে শপিংমলে
কেনো ঘুরি তিনজন সিএনজিতে,
তাঁর বরাবর পছন্দ রিক্সা করে-
কিংবা বাইকের পিছে কোমর চেপে,
চায়ের অর্ডার কেনো তিনটা একসাথে?

তোমরা দেখো আমার হৃদয় চিড়ে
কে- ঠাঁই পেয়োছো আপন হয়ে?
কাকে বিমুখ করি! বলি ফিরে যেতে-
তুমিই বলো এখন কি করবে?
আমার বাগানে ফুল আছে ফুটে-
তোমাদের দু'জনের জন্য দু'টি হাতে।



রচনাঃ মাঘ, ১৪২০

প্রকাশঃ রবিবার
০৯ চৈত্র, ১৪২০
২৩ মার্চ, ২০১৪
২১ জমাদিউল আউয়াল, ১৪৩৫

ভালুকা, ময়মনসিংহ।