অকারনেই কোন কোনদিন
অন্যরকম বাঁজায় বিণ
কোন কিছুই ভাল হয়না
কোন কিছুই ভাল লাগেনা,
স্বচ্ছ আঁকাশ তবু জম-কাল
বিজলি থামছেনা হেন!
খামাকা সব অবাক কান্ড!
বিনাকারনে বাক-বিতন্ড।
আঠার ডিগ্রি সেন্টি-তাপ
অনুভবে একশত দশ-বিশ
লো-প্রেসার একশত বিশ-ত্রিশ
সঠিক কাজগুলো খুবই সঠিক
তবুও মনে হয় উল্টো দিক,
কাউকেই সহৃ হয় না!
এমনকি প্রেমিকার আগমনি বার্তা,
অপেক্ষেয় হাস্যজ্বল মিষ্টি চাঁদ আধখানা।।


২০ চৈত্র, ১৪২০
০৪ এপ্রিল, ২০১৪
০২ জমাদিউস্ সানি, ১৪৩৫

উত্তরা, ঢাকা