হে খোদা তুমি আমায় শক্তি দাও
তোমায় নিয়ে লড়ার শক্তি দাও
তোমার পথে হাঁটতে পারি যেনো অবিরত
ক্লান্তি যেনো ছোঁয়না কখনো,
সত্যের ওপর দাঁড়িয়ে লিখি  যেনো
সত্য-মহাসত্য, আজন্ম মহাসত্য-
আমি স্হির হই যেনো, সে অভয় দিও
আমি যেনো দুলি না এদিক ওদিক
তাতে ঝড় বৃষ্টি বাদল ঝরে -ঝরুক।

হে খোদা তুমি আমায় শক্তি দাও
বিরহ-ব্যথা-বেদনা সহৃ করার শক্তি দাও
অস্পষ্ট কালো শক্তি, বিপদ মোকাবেলা করার সাহস দাও
হায়েনা অশুভ থাবা রোধ-প্রতিরোধ করার শক্তি দাও।
তুমি আমায় একটু নুরের একটু ঝিলিক দাও
সে ঝিলিকে জঞ্জাল সরিয়ে আলোকিত করার শক্তি দাও,
অনুনয়-বিনয় করুনার আশার সামিল হওয়ার সামর্থ্য দাও
নম্র-ভদ্র প্রশস্ত গ্রহ নক্ষত্র উদার মন-মননের শক্তি দাও।

হে খোদা তুমি আমায় লিখতে দাও
তোমার সত্যকে নিয়ে অনবদ্য লিখতে দাও ...
সে লেখায় হয়না যেনো সত্যের কোন বিরুদ্ধাচারন
কোন অন্যায় অত্যাচার শ্লালাহীনতা কোন অনিয়ম।
হে খোদা তুমি আমায় শক্তি দাও ... শক্তি দাও
দুষন কোলাহল মুক্ত সমাজ জাতি দেশ গড়ার শক্তি দাও,
হে খোদা তুমি আমায় শক্তি দাও, আরো শক্তি দাও
সে শক্তিকে মঙ্গল রুপে পৃথিবী জুড়ে সুবাস বিলাতে দাও।।


২১ চৈত্র, ১৪২০
০৪ এপ্রিল, ২০১৪
০৩ জমাদিউস্ সানি, ১৪৩৫

উত্তরা, ঢাকা