প্রজাপতি ও- প্রজাপতি ...
লাল-হলুদ-নীল-সবুজ বাতি
আমার ঘরে এলে শেষাবধি
জীবন-মরণের ও- চিরসাথি।


তোমার ডানায় ভর করে
স্বপ্ন দেখব এখন মন ভরে
নিজে সাজব তোমার করে
তুমি সাজবে আমার হয়ে,


হারিয়ে যাব গহীন বনে ...
দুজনে দুজনার তারা হয়ে
চাঁদের হাসি লজ্জা পাবে-
তোমার আমার সুখ পেয়ে,


বনের পাখি ভেবে আকুল
প্রেম-বন্যায় ভাসল দু-কুল।।


০৫ বৈশাখ, ১৪২১
১৮ এপ্রিল, ২০১৪
১৭ জমাদিউস্ সানি, ১৪৩৫


উত্তরা, ঢাকা