একেই-তো পাগল বলে;
আমি ভালবাসি যাকে-
সে কোনদিন বলেনি আমাকে
"আমি ভালবাসি তোমাকে"

কিংবা কোনদিন দেয়নি হাতে
গোলাপ চামেলি গেন্ধা তুলে-
একটা ঘাসফুল-ও না ভুল করে,
আমার দেয়া দিয়েছে ফিরে।

- এতদিন পর বুঝলাম তবে;
কেন বন্ধুরা আমায় পাগল বলে।।


রচনাঃ
১৩/০১/১৯৯৬

প্রকাশঃ
০৯ বৈশাখ, ১৪২১
২২ এপ্রিল, ২০১৪
২১ জমাদিউস্ সানি, ১৪৩৫

ভালুকা, ময়মনসিংহ