কেন মন দেবে আমায়
কি জন্যে কিসের মায়ায়!
কি আজ আমার আছে
সবই গিয়েছে হারিয়ে
অজানা অতল সাগরে,
মনটা ডুবেছে সবার আগে
কোন এক বৃষ্টির দিনে।


কেন মন দেবে আমায়
কি জন্যে কিসের মায়ায়!
আমার জীবনে এসেছিল সে
বিদ্যুৎ চমকে দমকা হাওয়া হয়ে,
আমাকে রেখে জমিনে
সে আজ আসমানে ...
আমার ধরা-ছোঁয়ার বাহিরে
অজানা স্বপ্নের শহরে।


কেন মন দেবে আমায়
কি জন্যে কিসের মায়ায়!
আমার মুষ্টি দু'টো ভরে
আমার সবই দিয়ে তাকে
বড় নিঃস্ব এ বিশ্ব ভ্রমান্ডে,
আমি দাঁড়িয়েছি শূন্যে ...
ধূ- ধূ- তপ্ত মরু-প্রান্তরে।।


রচনাঃ
২০/০১/১৯৯৬


প্রকাশঃ
১০ বৈশাখ, ১৪২১
২৪ এপ্রিল, ২০১৪
২৩ জমাদিউস্ সানি, ১৪৩৫


উত্তরা, ঢাকা