যেদিন ভেঙ্গে যাবে আমার ধৈর্যের বাঁধ
সেদিন বুঝবে তুমি আমার প্রেমের স্বাদ
- কি লাভ হবে তাতে!
সমূলে সব কিছু শুধুই বৃথা হবে,
সেদিন পাবেনা পাবেনা পাবেনা খুঁজে
যতই খোঁজনা কেন যত্রতত্র ... করে
সেদিন আমি দুরে-বহু-বহুদুরে
এ পৃথিবী হতে অনেক-অনেক দুরে
সকলের নাগালের বাহিরে।


তখন তোমার বুক ফেঁটে হয়ত চৌচির হবে
কান্নার জলে নদী সাগর ভাসাবে ...
তখন আমার কিছু যায় না-আসবে,
সেদিন ভালবাসা-প্রেম-বিরহ সব বোবা হবে
সেদিন আমি সাদা কাপড়ে কাফনের পরে ...
- ভেবে দেখ, এখনও সময় আছে!!!


রচনাঃ
১৮/০১/১৯৯৬


প্রকাশঃ
শনিবার
১৩ বৈশাখ, ১৪২১
২৬ এপ্রিল, ২০১৪
২৫ জমাদিউস্ সানি, ১৪৩৫


ভালুকা, ময়মনসিংহ