দুলবে তুমি দুলবে
আমার সাথে দুলবে,
বট-লতার রশির দোলনাতে!


ঝাপ দেবে তুমি ঝাপ দেবে
আমার সাথে পানিতে ঝাপ দেবে,
পুকুর পাড়ের বুড়ো আমগাছ থেকে!


পান করবে তুমি পান করবে
এক পেয়ালে পান করবে,
তেতো হোক মধু হোক একসাথে!


খুলবে তুমি খুলবে
তোমার মনের কথা বলবে,
ভালবাসার দৌড় দিয়ে কখনও কি পালাবে!


পাশে থাকবে তুমি পাশে থাকবে
দুঃস্হ অনাথ মজলুমের পাশে দাঁড়াবে,
কথা দাও- আজীবন তাঁদের মনে রাখবে?


হাসবে তুমি হাসবে
আমার সাথে হাসবে,
হাসির তালে-তাল মিলিয়ে উড়বে!


কাঁদবে তুমি কাঁদবে
আমার সাথে কাঁদবে,
কান্নার জলে তোমার বুক ভাসাবে!


যাবে তুমি যাবে
আমার সাথে স্বর্গে যাবে,
নরক হলে নরকে!


রক্তাক্ত হবে তুমি রক্তাক্ত
স্বাধীনতা রাখব অক্ষুন্ন,
আল্লাহ্-রাসুলের জন্য জীবন যুদ্ধ।।


রবিবার
১৪ বৈশাখ, ১৪২১
২৭ এপ্রিল, ২০১৪
২৬ জমাদিউস্ সানি, ১৪৩৫


ভালুকা, ময়মনসিংহ