লোহায় লোহা কাটে
পাথরে পাথর ভাঙে,
শুধু গলেনা তোমার মন
ফিরে দাও আমার আবেদন।


নদী-জল সাগরে মিশে
সে জল ক্রমশঃ মেঘ হয়ে
মুক্ত আকাশে ভাসে ...
সে মেঘ দেখে ময়ূর নাচে,
শুধু তোমার মন না-নাচে
অভাগা আমার সাথে।


পজেটিভে নেগেটিভে বাতি জ্বলে
সে বাতি ঘরকে আলোকিত করে,
ধূ-ধূ শুধু, আমার ঘর আঁধারে ডুবে-
সুইচবোর্ডে তোমার ছোঁয়ার অভাবে।।


রচনাঃ
২৩/০১/১৯৯৬
নারায়াণগঞ্জ


প্রকাশঃ মঙ্গলবার
১৬ বৈশাখ, ১৪২১
২৯ এপ্রিল, ২০১৪
২৮ জমাদিউস্ সানি, ১৪৩৫


ভালুকা, ময়মনসিংহ