এত কাছে আছো-
তবু কেনো মনে হয় বহুদুরে তুমি,
এত গভীর ভালোবাসো-
তবু কেনো মনে হয় বিরহ আমি,


এই-তো কথা হলো-
তবু কেনো মনে হয় কেটে গেছে শতাব্দি,
এত শুভ্র সুরভিত-
তবু কেনো মনে হয় একটুকুও পাইনি,


এত হাসি হাসো-
তবু কেনো মনে হয় আরও হাসো প্রেমি,
একটুকুও সাজানো-
তবু কেনো মনে হয় চন্দ্র হারলো পত্যি,


এত প্রিয় বলো-
তবু কেনো মনে হয় হৃদয় শুন্যহাড়ি,
এত দিচ্ছো উজাড় করে-
তবু কেনো মনে হয় কিছু-ই দাওনি!


- তোমার কাছ থেকে,
চাওয়া-পাওয়ার কোন শেষ নেই মৃতাবধি।।


রচনাঃ
৩০/০১/১৯৯৬
নারায়ণগঞ্জ


প্রকাশঃ
বুধবার
১৭ বৈশাখ, ১৪২১
৩০ এপ্রিল, ২০১৪
২৯ জমাদিউস্ সানি, ১৪৩৫


ভালুকা, ময়মনসিংহ