তোমায় নির্জনে নির্ভিতে চাই
গহীন গুহায় চাই এক তারার মত
চাই অন্তরালে অন্দর মহলে-
আদরের ছোঁয়া দিতে ছোঁয়া পেতে
কৃষ্ণ-বৃষ্ণ-পূর্ণউঞ্চ হাওয়ায়।


অকাতুরে অকুত ভয় কেন,
মেঘে ঢাকা কেন নীল আকাশ?
তুমি ধ্রুব তারা;
যার নেই কোন ক্ষয় অবক্ষয়
নেই কোন পরিবর্তন পরিবর্ধন
নেই অপবাদ অবসাদ।


এ- লগন কেন অমাবশ্যা!
এখন ভরা পূর্ণিমার রাত-
নবাগত-মৌ জীবন যৌবন,
আর ঝড়, চর, ভাটা নয়-
জোয়ার আর জোয়ার ...


রচনাঃ
১৪/০২/১৯৯৬
নারায়ণগঞ্জ


প্রকাশঃ
শুক্রবার
১৯ বৈশাখ, ১৪২১
০২ মে, ২০১৪
০২ রজব, ১৪৩৫


ভালুকা, ময়মনসিংহ