মিছে আনমন;
যে কখনও করেনা স্মরণ
যে তোমার কখনও লিখেনা নাম
তার কাছে কেন পাঠাও নীল খাম!
তার পিছে ঘুরে ঘুরে ...
জীবনটা অগ্নিদাহ ধুকে ধুকে
আজ সবকিছু বসেছ হারাতে
তবুও-তো সে চায়না ফিরে,
তোমার দিকে-
বলেনা কথা, যেন বোবা!
বোঝেনা ব্যথা-
যেন পাথর তার হৃদয়টা,
ফেলেনা এক ফোঁটা জল!
অথচ আমার শাড়ীর আঁচল
ভেজা তার জন্য অনর্গল।।


রচনাঃ
২৮/০২/১৯৯৬
নারায়ণগঞ্জ


প্রকাশঃ
বুধবার
২৪ বৈশাখ, ১৪২১
০৭ মে, ২০১৪
০৭ রজব, ১৪৩৫


ভালুকা, ময়মনসিংহ