বিকেলের রোদ সোনালী হয়ে আসে
                                বালুকা বেলায়;
সেই গাছ-তলায় বসি-
রোজ যার তলে বসতে ইচ্ছে করে...


সী-ব্রীজ এসে লাগে;
নড়ে ওঠে যেন সিকড়-সমেত-গাছ...


অকস্মাৎ চোখ চলে যায়  দূর দ্বীপে
কাজু বনছায়ায়, হলুদ কঁচি ঘাসে...
... দেশে ফিরবেন না ?
বলছিলেন যে-  চলে যাচ্ছেন !


কবেকার পোষ্ট হওয়া ই-কবিতার মতো
ষ্টিকি হয়ে দাঁড়িয়ে থাকে সে মনো-মনিটরে...


অতঃপর  
ব্যর্থ কাগজ-কলম গুছিয়ে-নেওয়া


সমুদ্রে এলে, সব জলই খুঁজে উপরিদেশ;
উদ্বায়ী হওয়া ছাড়া কী-বা আছে উপায়...


(রচনাকালঃ ২৫-০৪-২০১৮ ।)





.