.                         (৪) ফাল্গুন


             মনে মনে গুন্‌ গুন্‌- ফাগুনের প্রকাশ ;
            বহুগুণে সে-ই যেন পলাশের উল্লাস ।



                  (৫)   ভালোবাসা-তরী


            বাঁধিয়াছি তরীখানি ময়ূরাক্ষী-তীরে,
       ভালোবেসে এসো প্রিয়, অতি ধীরে ধীরে ।



                    (৬) শুভেচ্ছা  জ্ঞাপন


                    প্রিয় কবির জন্ম দিনে,
                 শুভেচ্ছা পাঠাই বৈদ্যুতিনে ।






______________________________
সূত্রঃ  ৪) sifatint/post20170215115615,  
       ৫) zaber74/post20170219080119 ও
       ৬) anukalpa/post20161224013814 ।