আজো আছে
                      রাজাকার,
যারা সম্মান করেনা
                      পতাকার।
আজো আছে
                       হানাদার,
যারা আঘাত হানে
             অসহায়ের উপড়।
আজো আছে
                      পশ্চিমারা,
আমাদের কাছে
                ঘুষ নেয় যারা।
স্বাধীনতা আজো
                 পাইনি আমরা,
যতদিন রবে
             এসকল বর্বরেরা।
বাংগালী সব রুখে দাড়া
বক্ষে নে তোদের অসীম বল,
লাঠি মেরে সব কররে তাড়া
বিদ্রোহ করে সব কর অচল।


০৬/০১/১৯৮৪খ্রি: