ফর্সা আকাশে কালমেঘ
       আসে বর্ষার
               বারিধারা ফেলে,
কলমিলতা ফুল
       ফুটেছে শাপলাও
                  ফুটেছে বিলে।


কদম গাছে ধরেছে ফুল,
ছেপে গেছে নদীর কুল।


কিষানের চোখে শান্তির
       হাসি ভরবে
                    এবার গোলা,
জেলেরা সব উল্লাসে উদাসী
       মাঝিরাও সুখে
                   বাইছে ভেলা।


০৩/০৫/১৯৮৫খ্রি: