কালমেঘে
           ছেয়েছে গগন,
শোঁ শোঁ করে
            বইছে পবন।


উড়ছে ঘরের চাল,
ভাঙ্গছে দেয়াল।
গাছগুলি ছুইছে মাটি,
সবাই করছে ছুটোছুটি।


এ যেন এক
        ভয়ংকর রাক্ষসী,
পৃথিবীটাকে
             নিচ্ছে গ্রাসী।


০৪/০৫/১৯৮৫খ্রি: