দূরে থেকে শ্যেনচক্ষু
               দিয়ে দেখিনু তোমারে,
তুমি পড়ে আছ শোনিতাক্ত
                  হয়ে মাটির উপড়ে।


চারিদিকে হৈ হুল্লোড় জয় শ্লোগান
           তোমার স্বপ্ন আজ সার্থক,
সবারে সঙকল্পিত করে স্বর্গে
       করেছ গমন হে পথ প্রদর্শক।


হয়তোবা অবলুন্ঠন দেহটি তোমার
          নেয়নি কেউ শহীদমিনারে,
শান্তি হোক তোমার আত্মার তুমি
         রবে সকল জাতীর অন্তরে।


০৯/০৬/১৯৯২খ্রি:
"বাংলা আমার ভাষা"