শহীদ-ছালাম রফিক জব্বার
           বরকত ও শফিউর।


ওরা দুর্বার
           ওরা উদ্দাম পথিক,
ওরা অমর ওরা
          নব চেতনার সৈনিক।


ওরা শ্রেষ্ঠ বীর  মায়ের
ভাষায় দিয়েছে
আত্মবিসর্জন,
ওরা শিক্ষাগুরুর শির
ওরা ইতিহাসের
পাতায় মহান।


০৮/০৬/১৯৯২খ্রি:
‍‍‍‍‍"বাংলা আমার ভাষা"