লাল রক্তিম আভা
          হয়ে আস
               এই ভূবনে,
ইটের মত
         দগ্ধ হয়ে
              জীবন রণে।


বীরের  মত   শক্তি   নিয়ে,
বেলার মত আলোক দিয়ে।


গতি রোধক
         আসুকনা
                  শত বাঁধা,
মহা উন্নত হস্ত
         তুলে লাগিয়ে
               দেবে ধাঁ ধাঁ।


০৩/০৪/১৯৮৯খ্রি: