আঁখি টলমল
           কন্ঠে দু:খের গান,
বুলবুলির কণ্ঠে যেন
          করুণ কান্নার তান।


লভিছে জনমি শত
            দু:খ আর বেদনা,
কালি দিয়ে আঁকা দু:খ
      রেখা ভালে তার টানা।


শেলসম আঘাতে
        জর্জরিত বেহুস তিনি,
মনটা শুধু বিষাদে
        ভরা দু:খীটারে চিনি।


০৮/০৪/৮৯খ্রি: