নাম বিহীন যারা
                     দিয়েছে প্রাণ,
বাংলা মায়ের-
                      বীর সন্তান।


যারা ঘাতপ্রতিঘাতে দিয়েছে
বয়ে রক্তের বান,
আজিকে উল্লাসে গাও
তাদের জয়গান।


নাম বিহীন যারা
                     দিয়েছে প্রান,
বাংলা মায়ের-
                      বীর সন্তান।


দেশের টানে যারা এগিয়ে আসে
নাই থেকেও বীর্যবান,
জানাও তাদের তারা হল জারজ!
মীরজাফরের সন্তান।


০৫/০৬/১৯৮৯খ্রি: