ঘৃণা কর কেন বল
            দু:খী মানুষেরে,
যে করিবে ঘৃণা
        জানাও তুমি তারে।


তোমার যা আছে তা
        নাই কি তার মাঝে,
মানুষ হয়ে মানুষকে ঘৃনা
         তোমার কি সাজে।


তোমার রক্তের মাঝে
           রক্ত ডুবাও তার,
ক্ষমতা কি আছে তোমার
           তা পৃথক করার।


একই মানব মানবী হতে
         আমরা সবাই সৃষ্টি,
ভালবেসে বাঁচব সবাই
       থাকবে প্রেমের দৃষ্টি।


২০/০৮/১৯৮৯খ্রি: