দু:খিনী মা আমার কত
                যতনে করেছেন বড়,
জন্মলগনে মা আমার
                 হয়েছিলেন মরমর।


বাবা আমায় করেছেন
                     কত স্নেহ আদর,
তারাই আমার জীবন
                 আজীবনের দোসর।


মা আমার শৈশব কালে
                লয়েছেন লৌহ বাতি,
ভূত প্রেতের ভয়ে লয়েছেন সব
               জেগে কেটেছেন রাতী।


প্রার্থনা করি তাদের অসুবিধায়
                    না হই যেন বিমুখ,
তাদের ভালবাসায় পাই যেন
                   সারা জীবনের সুখ।


০৬/০২/৯০ইং