তাইতো মনে
           মনে ভাবি
                  ক্ষণিকের ভালবাসা,
জমাল একি
            চক্ষুকোনে অশ্রু
                     অল্পটুকুন আশা।


মালির মতই
           সাজিয়েছিলুম
                     ছোট্ট বাগানখানা,
ইস্ ফুলের মাঝে
            আছে কি পাপ
                      ছিলনাতো জানা।


আরো আছে
            ছিন্ন স্নেহের
                       কান্না দূ:খ তাপ,
সব তামাসা
             হায় খোদা-
             সাপের ছোবল মৃদুছাপ।


মিলন কোন্ শব্দ
              না এতো
                         উচ্চারিত হবার নয়,
নবযুগের
              ইতিহাস এ যে
                           পেতেই হবে ভয়!


০৭/০৬/৯০খ্রি: