নজরুল তুমি
           দিন মজুরের
                     হাড়ভাংগা গান,
তুমি নও জোচ্চোরের
            নও ধনিক শ্রেনীর
                 তুমি নি:স্বের প্রাণ।


নজরুল তুমি
           নির্যাতিতা বঞ্চিতার
                       অটুট সংগ্রাম,
তুমি নও মীরজাফরের
                নও রাজাকারের
তুমি- বিদ্রোহের প্রজ্জ্বলিত নাম।


০১/০৭/১৯৯০খ্রি: