পূর্ণীমা আকাশ কত শোভার
                   মাঝে লক্ষকোটি তারা,
দাও সুখ এনে দাও ওরে রুপ
                 লাবন্যে মন্ডিত বসুন্ধরা।


কেউ কি করেছে মানা রুপের ঘোমট
               খুলে দিতে মোদের মাঝে,
সকালে না দাও দিবেত বিকেলে
          তাওবা না দাও দিবেত সাঁজে।


রুপে তোমার মুগ্ধ বলে
                   স্রষ্টাকে জানাই সম্মান,
দাও করে দাও আনন্দমুখর
               তুমি সারা জনমেই অম্লান।


১১/১০/১৯৯০ ইং।