আহা বিশ্ব ব্রক্ষ্মান্ড
         কি যে সে অপরুপ!
কি বিস্ময়কর সে
           যেন বিচিত্র কুপ।


কে করিছে সৃজন
           কে সে প্রতিপালক,
ক্ষমতা যার বিভূ
         তিনি যে দেবালোক।


সূত্রে চলিছে সব
              সৌরজগত বিশ্ব,
তিনি কেহই নন
               মহাপ্রভূ অদৃশ্য।


তারে বিশ্বাস কর
             কুর্ণিশ কর তারে,
ঘুচিবে তব দু:খ
            এ জগত সংসারে।


১২/১০/১৯৯০ খ্রি: