শন্ শন্
          বরিষণ
                   ঘন কালো মেঘ,
ছুটোছুটি
           লুটোপুটি
                    স্নানের  উদ্বেগ।


ছলছল্
          নবজল
                    এল বুঝি ঐ,
শন্ শন্
          বরিষণ
                    সখিগন কৈ।


চল্ চল্
          টলমল্
                   পুকুরেতে ঝাঁপ,
এক দুই তিন
           তা ধিন্ ধিন্
                    উচু হতে লাফ।


সুখ সুখ
            কতসুখ
                     সীমানা নাই,
চুপচাপ
            এল বাপ
                  পালাই পালাই।


২৮/১০/১৯৯০খ্রি: