চারিদিকে অন্ধকার
             ছাড়িছে বজ্র হুংকার,
ছুটেছে মেঘ-
                    এপার ওপার।


ঝর্ ঝর‌্ ঝরে ঝড়্ ,
পাতা কাঁপে থরথর্।


ঝর্ ঝর্ বারিধারা,
             পৃথিবী পাগল পারা,
মানুষের গান পাখির কলতান
            সবাই হল দিশাহারা।


০৩/০৮/১৯৯১ইং