মনের ফ্রেমে তুমি টাঙ্গানো
হাসিকান্না কথাহীন
নির্বাক ছবি।
নেশা ধরানো চোখের ক্যামেরায়
তোমার প্রতিবিম্ব।
আমার সবকিছুতে মিশে আছ
তুমি শুধু তুমি।
তোমার জন্য বক্ষজুড়ে সুউচ্চ
বিস্তৃত ব্যথার পাহাড়।
আগ্নেয়গিরির অগ্নুৎপাত
আর সেই লাভার নিচে
চাপা পড়েছে
তোমার আমার রচিত প্রেম।
ভূমিকম্পের আক্রমনে
ক্ষতবিক্ষত
ভালবাসার শরীর।
শিরাউপশিরা ধমনীতে রক্তপ্রবাহ
ক্ষরস্রোতা নদী
ওতেই তোমার স্নেহপ্রাণ
বিসর্জিত।


তোমাকে ভালবাসতে পারলাম না,
ক্ষমা কর।


২১/১১/১৯৯২ইং।