আমি একটা-
ছিটকে পড়া ধুমকেতু
কখন পথ হারিয়েছি
জানিনা,
অনেক আশা
স্বপ্ন নিয়ে গড়ে ওঠা
আমার জীবনে ছিল;
প্রেম ভালোবাসার
উন্মাদনা।


আজ আমি
অবহেলা অবহেলায়
দু:খ-দুর্ঘটনায়
ভীষণ কষ্টে অসার,
তবুও
ভাঙ্গা মন আমার-
বহু হৃদয়!
অনেক আত্মা!
আজন্ম ভালোবাসার।


১৩/০৩/১৯৯৭ইং