অনিশ্চিত বেঁচে থাকায়
আবিষ্কারে মগ্ন
ক্ষ্যাপা বৈজ্ঞানিক,
নির্মম বাস্তবতায়
মানুষ করতে চায়
কবি-
সাহিত্যিক।


সেবার চাদরে কষ্ট ঢাকে
পৃথিবীর
দেবতা,
আমি চাই স্বপ্নিল পৃথিবী
মুক্ত আকাশে
তোমার উচ্ছলতা।


তোমার জন্য দু:খহীন জীবন
শান্তি সুখের
নীড়,
আমার জন্য কষ্টের ভূবন
কষ্টের শরীর!


১৪/০৪/১৯৯৭ইং