তোমার হৃদয়ে ভালোবাসা
অন্ধপ্রেমে
অন্তরীণ,
বন্দিদশায় বিশ্ব প্রেমিক
চক্র সুদে ভালোবাসার
ঋণ।


আনন্দ অশ্রু করেছে
অবরোধ ঝরবেনা অঝরে
কোনদিনই,
বিস্মিত হয়েছে
লাইলি মজনু চন্ডীদাস
ও রজকিনি।


ভাবিনি কখনও
ব্যর্থতা আার উপহাস করবে
আমায় গোলাম,
লাল নোটিশে
উঠবে হঠাৎ ভালোবাসার
নিলাম।


২০/০৪/১৯৯৭খ্রি: