চোখদুটো পেন্ডুলাম
রক্তলাল সূর্য
চেহারাটা একরোখা,
খুনে চেহারা অস্পষ্ট অতীত
প্রেমের নেশায়
মাতাল বোকা।

সংগী বিয়ারের অফুরন্ত
ফোয়ারা মুখে অবিরাম
সিগারেট,
ভালোবাসা পায়নি বলে
মৃত্যু কামনায় জীবনটা
আপসেট।

ধুকে ধুকে মরণ যন্ত্রনাকাতর
লজ্জা পায়
প্রেম ভালোবাসা,
অধিকারহীন অধিকার চাওয়া
শূন্যে শূন্যে
অংক কষা।

২১/০৪/১৯৯৭খ্রি: