তোমাকে নিয়ে ভাবতে ভাবতে
ফুরিয়ে আসে ভাষা
কবিতার শব্দাবলি,
ফুরিয়ে আসে পাতার পর পাতা
কাগজের পরে কাগজ
লিখে যাওয়া কালি।
ফুরিয়ে আসে আশার পর আশা
স্বপনের পরে স্বপন
নিভে যায় কুপি,
ফুরিয়ে আসে মিনিটের পর মিনিট
সেকেন্ডের পরে সেকেন্ড
নি:শব্দে চুপিচুপি।


০৩/০৯/১৯৯৭ইং