নিঝুম নিস্তব্ধতায়
আমার হৃদয়ের কার্ণিশে
আতংকিত সুখপাখি,
স্পন্দিত আলোয় তোমার
আগমন।
অবাক পৃথিবী!
তোমার হিরন্ময় চাহনীতে
আমি হারিয়ে যাই
নিবিড়তায়
নির্জনে।
কিন্তু হঠাৎ কি যে হয়ে গেল
আলোকিত প্রেমে দেখি
ভালোবাসার
প্রসব বেদনা ও
বিচ্ছিন্ন বসবাস।

১৭/০১/১৯৯৮ইং