গ্রীষ্ম তোমায় দিয়েছে অনুরাগ
বর্ষা দিয়েছে
বাণি,
শরৎ তোমায় করেছে কোমল
হেমন্ত করেছে
রাণী।

শীত তোমায় দিয়েছে আদর
বসন্ত দিয়েছে
যৌবন,
রুপ লাবন্যের হয়েছ দেবী
হয়েছ মধুর
মৌবন।

রেবাবতী-৩৪
১৩/১১/২০০২ইং