কবরে যেতে হবে একদিন।।
থাকবেনা কোটি টাকা আলিশান বাড়ী,
থাকবেনা যৌবন কোনা সুন্দরই।
যখন মরণ আমায় করবে বিলীন,
কবের যেতে হবে একদিন।।


কার জন্য বানালাম সম্পদের পাহাড়,
কে করে সব কিছু এমনিতে আহার।
জানিনা কেমনে শোধ হবে সব ঋণ,
কবের যেতে হবে একদিন।।


কাঁফনের কাপড় সঙ্গী আমার,
কবরে বিদঘুটে শুধুই আঁধার।
আমি বড় একা বড়ই সঙ্গীহীন,
কবের যেতে হবে একদিন।।


০১/০৯/২০০৮ইং