রুপসী পৃথিবী গড়েছ তুমি
তাই তোমারি চরণ চুমি প্রভু
তাই তোমারি চরণ চুমি।।

গড়েছ পাহাড় নদী মায়াবী ঝর্ণা,
গড়েছ নীল আকাশ সপ্তবর্না।
গড়েছ মায়াময় মরুভুমি।
তাই তোমারি চরণ চুমি প্রভু
তাই তোমারি চরণ চুমি।।


গড়েছ পশু-পাখি পুত্র ও কন্যা,
গড়েছ গাছপালা সবুজ অনন্যা।
গড়েছ ছায়াময় স্বপ্নভূমি।
তাই তোমারি চরণ চুমি প্রভু
তাই তোমারি চরণ চুমি।।


১৫/০৩/২০০৯ইং