জেগে ওঠ ওহে মমিন
জাগো তারাতারি,
নামাজ পড়ার সময় হল
করনা আর দেরী।


আকড়ে ধরে থাকলে পড়ে
বিছানা আর বালিশ,
ভূলে গেলে রোজ হাশরের
কঠিন সে যে নালিশ।
ভূলে গেলে পাপের কথা
করেই দুনিয়াদারি।


আয়েশ করে পেট ভরে
খেলে শুধুই হারাম,
পরের হক নষ্ট করে
করলে শুধু আরাম।
ভূলে গেলে আল্লাহর কথা
করেই গাদ্দারী।


২৪/০৭/২০০৯ইং