যুদ্ধ যুদ্ধ'ই।
যুদ্ধ কখনো শান্তির বার্তা হয়না
যুদ্ধ কখনো শান্তির চুক্তি হয়না
যুদ্ধ কখনো শান্তির দূত হয়না
যুদ্ধ কখনো'ই মানুষকে মুক্তি দেয়না।।


যুদ্ধ হলো মৃত্যুর খেলা
যুদ্ধ হলো বৈরী ভালোবাসা
যুদ্ধ হলো তথাকথিত শৃংখলের নামে
তোমার অমানবিক অত্যাচার
আমার দেহ নিয়ে তোমার উন্মাদনা।।


যুদ্ধের নামে তুমি রচনা কর বিধান
আর আমার রচিত হয় জীবনাবসান।।