রোজ রোজ দেখি তাকে খোলা জানালায়
ছোট্ট কালো টিপ কপালে এঁকে
দাঁড়িয়ে থাকে সে এলো কেশে,
দৃষ্টি বিনিমেয় দুষ্টু হেসে
গুণ্ঠনের আঁড়ালে সে যায় হারিয়ে।


আমি দাঁড়িয়ে থাকি উদাসী হয়ে
ক্ষণিক দৃষ্টিপাতে খোলা জানালায়,
অপেক্ষায় প্রহর গুনি ক্ষণে ক্ষণে
আসবে ফিরে আবার সে খোলা জানালায়
দুষ্টু হাসি খেলবে তার ঠোঁটের কোণে।


সময় বয়ে যায় আপনা ঢঙে
দিন মিশে যায় রাতের রঙে,
তবু বুক ভরা আশা নিয়ে ঠাঁয় দাঁড়িয়ে
অনিমেষ চেয়ে থাকি সেই খোলা জানালায়।