সকাল আমার ব্যস্ত কাটে
মনে যত ফন্দি এটে
এবার যদি এই ললাটে
ছোট একটা কাজ জোটে ।


আমি একটা আস্ত গাধা
মানি কত নিয়ম বাঁধা
চাকরি কি আর হবে হাদা!!
না থাকিলে মামা দাদা ?


মিছামিছি ইন্টার ভিউ এ
কি হবে আর জ্ঞান খুঁইয়ে
না থাকিলে টাকার জোর
চাকরি কি আর হবে তোর ??


চাকরি এখন বিক্রি হয়
সার্টিফিকেট কাজের নয়
আসল হলো মামার জোর
মিছেই করি তোরজোর ।


মনের মত পাইনা কিছু
তবুও ছুটি  পিছু পিছু
একটু আশা নিয়ে দিলে
কভুও যদি কিছু মিলে ।


মধ্য বিত্ত বেকার যারা
তাদের কষ্ট বোঝবে কারা ?
চাকরির খোঁজে ঘুরছি সবাই
হন্যে হয়ে ছন্ন ছাড়া ।


।   21/09/2013