আজকে বাংলা কবিতার আসরে আমার ৪০০তম কবিতা প্রকাশিত হলো। জানি সংখ্যা নয় মানই বিচার্য। তবুও একটু একটু করে অনেক কষ্টে আজকে আমি আমার ৪০০তম কবিতার প্রকাশ করলাম। প্রিয় এই আসরে প্রায় সাড়ে ৫বছর ধরে আছি, তাই যেভাবে শুরু করেছিলাম সেভাবে লিখতে থাকলে এই মাইলফলক অনেক আগেই স্পর্শ হয়ে যেতো। কিন্তু মানসিকতার ছন্দপতনের কারণে শুরুর সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারিনি। শুরু থেকে এখন পর্যন্ত এই আসর হতে পেয়েছি অঢেল। এখান থেকে শিখেছি প্রতিনিয়ত এখন পর্যন্ত। কবিতা লিখার মূল অনুপ্রেরণার জায়গা এখনো এই বাংলা কবিতার আসর। অনেক ভালবাসার স্মৃতি এই বাংলা কবিতার আসর। একটা সময় সারাটাদিন থাকতাম এই আসরে, প্রচুর কবিতা পড়তাম ও গঠণমূলক মন্তব্য করতাম। অনেকদিনের একাকীত্বের সাথী হয়ে পাশে থেকেছে এই আসর। কেন জানি আগের মতো হয়ে উঠতে পারি না। সময় সুযোগে মানসিকতা সায় দিলেই চলে আসি এই প্রিয় আসরে। চুপচাপ প্রিয়তে রাখা অনেক কবির কবিতা পাঠ করে চলে যাই। পুরনো সেইদিনগুলোর সাথে অনেককেই মিস করি খুব। সুনির্দিষ্ট কারো নাম উল্লেখ করে আলাদা করে দিতে চাইনা।      
                                                                আমার কাছে আমার প্রতিটা কবিতাই খুব প্রিয়, একেবারে সন্তানতুল্য। আসলে প্রতিটা কবির কাছেই তাই। সবার আশীর্বাদ কাম্য। কৃতজ্ঞতা বাংলা কবিতা আসর পরিবারের প্রতি। সকলের সার্বিক সহযোগিতা না পেলে, আজকের দিনটি হয়তো কোনদিনই আসতো না আমার জীবনে। শুভেচ্ছা ও শ্রদ্ধা রইলো সকলের প্রতি।