কোন এক ফাগুন সন্ধ্যায়,
তোমার আমার আলাপ হবার কথা।
তবে ফাগুনের সাজে নয়-
তোমার পড়নে নীল শাড়ী,
কপালে নীল টিপ,
সদ্য শ্যাম্পু করা খোলা চুল বাতাসে উড়বে।
কেমন লাগবে তোমায়-
উপন্যাসের নায়িকা?
নাকি-
শিল্পীর সবচেয়ে সুন্দর নারী পোর্টেটের মত!

তোমার আমার দেখা হবে,
অনেক কথা হবে।
দুটি মন এক হয়ে যাওয়ার কথা।
তুমি আমি একই কথা বলব,
বারবার।
"প্রচন্ড ভালবাসি তোমাকে"
তোমাকে ছাড়া বাঁচব না,
এক মুহুর্তও না।


কল্পনায় হারাব দুজন,
বিশাল সমুদ্রের পাশে।
চন্দ্র রাতে হাতে হাত রেখে বসে থাকব।
কখনো পুকুর পাড়ের সিঁড়িতে বসে,
রজনী ফুলের গন্ধ নিব।
তুমি আমাকে কোন কারনে বলবে-
বদমায়েশ, পাগল।
আমি তোমাকে বলব-
লক্ষী,
পাগলীও!


আমার সাথে ঝগড়া করে,
তুমি রাগ করে মুখ ঘুরিয়ে বসে থাকবে।
তথাপি মনে থাকবে এক অজানা আনন্দ।
গভীর রাতে প্রকৃতি যখন ঘুমিয়ে পড়বে,
চারদিক নীরব হয়ে পড়বে।
আমরা আমাদের দীর্ঘশ্বাস বিনিময় করব!
আমরা আমাদের আদিম সুখের উল্লাসে মেতে উঠব।
তোমাকে একশ পার্সেন্ট বিশ্বাস করে,
সবটুকু ভালবাসা ঢেলে দিব।
আর মধ্যরাতে ঘুম থেকে জেগে,
তোমাকে বলব-
খুব বেশী ভালবাসি!